1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
"যেখানে জনগণের সম্পৃক্ততা নেই, সেখানে নির্বাচন সুষ্ঠ হওয়ার প্রশ্নই ওঠে না।" - Songbadjogot.com
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:২৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

“যেখানে জনগণের সম্পৃক্ততা নেই, সেখানে নির্বাচন সুষ্ঠ হওয়ার প্রশ্নই ওঠে না।”

সংবাদ জগত ডেস্ক
  • আপডেটের সময় : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ৩৪১ বার ভিউ

আগামী ১৬ ই জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে সন্দ্বীপ পৌরসভা নির্বাচন। এতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫৯ জন। এদের মধ্যে দুইজন মেয়র পদে, ১২ জন সংরক্ষিত কাউন্সিলর পদে এবং ৪৫ জন সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন জমা দেন।

দলীয় মনোনয়ন প্রাপ্তির লড়াইয়ে আলোচনায় আছেন বর্তমান মেয়র জাফর উল্যা টিটু, পৌর আওয়ামী লীগের সভাপতি মোক্তাদের মাওলা সেলিম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ আরও কয়েকজন।

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার লড়াইয়ে মেয়র টিটুর অন্যতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আলোচনায় আছেন পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোক্তাদের মাওলা সেলিম। তিনি নিজেকে বুভুক্ষু হিসেবে দাবি করে জানান, ” সন্দ্বীপকে সন্ত্রাস ও মাদকমুক্ত আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলতে আমি দৃঢ় প্রতিজ্ঞ”।

সন্দ্বীপ আওয়ামী লীগ নৌকার মেয়র প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম

তিনি আরো জানান, ‘আমি দীর্ঘদিন ধরে রাজনীতি করছি। দলের উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলাম। বর্তমানে পৌরসভা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। অতীতে দলীয় গ্রুপিংয়ের কারণে আমি বঞ্চিত হয়েছি। এবার আশা করি দলীয় নেতাকর্মীরা আমার প্রতি সুবিচার করবেন।’

এদিকে, সন্দ্বীপ পৌরসভার ধানের শীষে মেয়র পদপ্রার্থী জিএস বশর মুঠোফোনে সংবাদ জগতকে জানান,”আপনারা জানেন বর্তমানে বাংলাদেশের নির্বাচন অবস্থা কেমন। নানাদিক হতে হুমকি-ধামকি আসছে, ‘ কেন নির্বাচনে আসছেন।”

সন্দ্বীপ বিএনপি ধানের শীষ মেয়রপ্রার্থী জিএস বশর

ভয়ভীতির বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হলে তাকে আশ্বাস দিয়ে বলা হয়, “এখানে বিএনপি প্রার্থীও থাকবে, আওয়ামী প্রার্থীও থাকবে এবং নির্বাচনও হবে।”

অবশেষে, আসন্ন পৌরসভার নির্বাচন সুষ্ঠ-অবাধ-নিরপেক্ষ হবে কিনা জানতে চাইলে তিনি আরও জানান, “যেখানে জনগণের সম্পৃক্ততা নেই, সেখানে নির্বাচন সুষ্ঠ হওয়ার প্রশ্নই ওঠে না।”

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর