1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৪৯৪ কোটি টাকাঃ শীর্ষে বেক্সিমকো - Songbadjogot.com
বুধবার, ১৮ মে ২০২২, ০৭:০৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৪৯৪ কোটি টাকাঃ শীর্ষে বেক্সিমকো

সংবাদ জগত ডেস্ক
  • আপডেটের সময় : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ২২১ বার ভিউ

এক ঘণ্টায় ডিএসইর লেনদেন হয়েছে ৪৯৪ কোটি টাকা। এর মধ্যে শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড।

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৭ ডিসেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

আজ লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭৮ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ২৯৬ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২১৯ ও ১৯০৮ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৪৯৪ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

রোববার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ২৩৫টির, কমেছে ৪৩টির এবং অপরির্বতিত রয়েছে ৭০টি কোম্পানির শেয়ার।

রোববার বেলা ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, লংকাবাংলা, বেক্সিমকো ফার্মা, শাইনপুকুর সিরামিক, রবি, বিএসসিএল, সোনারবাংলা ইন্স্যুরেন্স, ফরচুন সু ও বিডি থাই।

অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ২২৭ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ২১৭ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ৯৫টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ১৮টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানি শেয়ারের দর।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর