1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
বাঙালীর পিঠা-পুলিতে বিদেশী সংস্কৃতির ফাস্টফুড আর জাঙ্কফুড - Songbadjogot.com
রবিবার, ২২ মে ২০২২, ০৭:৫৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

বাঙালীর পিঠা-পুলিতে বিদেশী সংস্কৃতির ফাস্টফুড আর জাঙ্কফুড

সংবাদ জগত ডেস্ক
  • আপডেটের সময় : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ১৭৬ বার ভিউ

শীতের পিঠা বাঙালীর সংস্কৃতির একটা বড়ো অংশ হিসেবে চলে আসছিলো আবহমানকাল ধরে। নবান্নে নতুন ধান ঘরে আসতেই গৃহিনীদের পা পড়তো ঢেঁকিতে, চালের গুড়ি আর খেজুর রসের সখ্যতায় বাঙালীর পাতে উঠতো বাহারী রঙের পিঠা-পুলি। কিন্তু কালের বিবর্তনে বাঙালীর পিঠা-পুলিতে বিদেশী সংস্কৃতির ফাস্টফুড আর জাঙ্কফুড এসে স্থানটা দখল করে নিচ্ছে।

কালের বিবর্তনে বাঙালীর পিঠা-পুলিতে বিদেশী সংস্কৃতির ফাস্টফুড আর জাঙ্কফুড এসে স্থানটা দখল করে নিচ্ছে।

আমাদের নতুন প্রজন্ম তাই অপরিচিত এখন বাঙালীর পিঠা-পুলির সঙ্গে। নতুন প্রজন্মের কাছে আমাদের পিঠা-পুলির পরিচয় টুকু যেনো একেবারে বিলুপ্ত হয়ে না যায়। তাই গোপালগঞ্জের মুকসুদপুরে গতকাল হয়ে গেলো দিনব্যাপী পিঠা উৎসব। উপজেলার বাশবাড়ীয়াস্থ আহম্মদ স্মৃতি পাঠাগারে অনুষ্ঠিত এই পিঠা উৎসবে এলাকার ২৮ জন গৃহীনি পিঠা উৎসবে অংশ নেন। নানান রঙের পিঠা নিয়ে হাজির হওয়া গৃহিনীদের মধ্য থেকে এই উৎসব শেষে তিনজন সেরা গৃহিনীকে নির্বাচিত করেছেন বিচারকরা। এতে প্রথম স্থান অধিকারি হয়েছন তনু আক্তার, ২য় হয়েছেন মৌসুমি আক্তার, এবং ৩য় স্থান অধিকার করেছেন সেলিনা বেগম।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর