1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
২৮ জানুয়ারির মধ্যে এইচএসসির ফল প্রকাশ - Songbadjogot.com
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:১৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

২৮ জানুয়ারির মধ্যে এইচএসসির ফল প্রকাশ

সংবাদ জগত ডেস্ক
  • আপডেটের সময় : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ২৬৮ বার ভিউ

আসন্ন জানুয়ারিতে প্রথম শীতকালীন অধিবেশনে দেশের বিদ্যমান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইন সংশোধনের প্রস্তাবনা উপস্থাপিত হবে। এ বিল পাশের পরই এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

গণভবন থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

সচিব জানান, খসড়া প্রস্তাবটি আইন হিসেবে জারির পর শিক্ষা মন্ত্রণালয় ফল প্রকাশ করেবে। এর আগে আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হওয়া জাতীয় সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে আইন সংশোধনের প্রস্তাব উত্থাপন করা হবে। সংসদে আইনের সংশোধনী পাস হলে আগামী ২৮ জানুয়ারির মধ্যে ফল প্রকাশ করা হবে। ফলাফল তৈরি করে রেখেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বিদ্যমান আইনে পরীক্ষা ছাড়া ফল প্রকাশের বিধান নেই। তাই এইচএসসি পরীক্ষার ফল প্রকাশে সংশোধিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইন অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সংশোধিত আইনের খসড়া আগামী ১৮ জানুয়ারি সংসদের শীতকালীন অধিবেশনে উপস্থাপন ও পাসের পর এইচএসসির ফলাফল প্রকাশ করা হবে। সংশোধিত আইন অনুযায়ী দুর্যোগকালীন পরীক্ষা নিতে সক্ষম না হলে মূল্যায়ন তথা ফলাফল দেওয়ার বিধান যুক্ত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর