1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
পটিয়ায় নারী প্রগতির উদ্যোগে যুব সম্মেলন অনুষ্ঠিত - Songbadjogot.com
শুক্রবার, ২৬ নভেম্বর ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

পটিয়ায় নারী প্রগতির উদ্যোগে যুব সম্মেলন অনুষ্ঠিত

সংবাদ জগত ডেস্ক
  • আপডেটের সময় : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ২৫৩ বার ভিউ

” নিপীড়ন- নির্যাতনে আওয়াজ তুলি, নারীর জন্য নিরাপদ সমাজ গড়ি” এই প্রতিপ্রাদ্য বিষয়কে সামনে রেখে বাংলাদেশ নারী প্রগতি সংঘ ( বিএনপিএস) চট্টগ্রাম কেন্দ্র কতৃক আয়োজিত নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিশেষ করে বাল্য বিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধে সম্মিলিত উদ্যেগ গ্রহনে উৎসাহিত করার লক্ষ্য যুব সম্মেলন ২০২১ গতকাল শনিবার (১৩ মার্চ) সকালে পটিয়া হল টু’ডে অনুষ্ঠিত হয়।

চেইঞ্জমেকার আরিফা আক্তারের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। চেইঞ্জমেকার অর্ণব চৌধুরী ও মিনা আক্তারের সঞ্চালনায় টেলি কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইফ সামশুল হক চৌধুরী। তিনি বলেন, নারীর অধিকার প্রতিষ্ঠা করতে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। পটিয়াতে নারীর অধিকার রক্ষা ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নারী প্রগতি যে কাজ করে যাচ্ছে তা প্রসংশার দাবীদার। এতে পটিয়ার জনগন সচেতন হচ্ছে অন্যদিকে নারীরা অাত্ববিশ্বাসী ও ক্ষমতায়িত হবে বলে আমি মনে মনে করি। সাথে সাথে চেইঞ্জ মেকারদের ১১ দফা দাবি সমথর্ন করছি। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন এ বি এম আবু নোমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম মজুমদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাইনুদ্দিন মজুমদার, বিএনপিএস ব্যবস্হাপক ফেরদৌস আহমদ, এরশাদুল করিম, আবদুল করিম, বিপ্লব দাশ, তানজিনা নূর, তপন কান্তি সহ প্রমুখ। পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী। এর আগে বিশাল এক বণ্যদ্যা র্যালী উপজেলার বিভিন্ন দিক প্রদর্শন করেন চেইঞ্জ মেকার সহ অন্যন্যা অতিথিরা। সম্মেলনে যুবারা ১১ দফা দাবি তুলে ধরেন। গত ৩ বছরে তারা ২০টি যৌন হয়রানি ও ১৮ টি বাল্য বিয়ে প্রতিরোধ করতে সক্ষম হয়েছে। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর