1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
বাংলাদেশে করোনায় ৩মাসে সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ৩৫৮৭ - Songbadjogot.com
বুধবার, ২৫ মে ২০২২, ১০:০২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

বাংলাদেশে করোনায় ৩মাসে সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ৩৫৮৭

সংবাদ জগৎ ডেস্ক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ১৫২ বার ভিউ

দেশে গত বুধবার থেকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ হাজার ৭শ ৯৭ জনে।

নতুন করে করোনারোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৫শ ৮৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৮৪ হাজার ৩শ ৯৫ জন। গত বছরের ২০ ডিসেম্বরের পর এটিই দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এই দিনে করোনায় ৩৮ জনের মৃত্যু হয়েছিলো।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত বুধবার থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৯শ ৮৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৫ লাখ ২৯ হাজার ৮শ ৯৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২শ ১৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১শ ১৮টি, জিন-এক্সপার্ট ২৯টি,র‍্যাপিড অ্যান্টিজেন ৭২টি। এসব ল্যাবে গত বুধবার থেকে নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৩শ ২৪টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৪৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ লাখ ১৪ হাজার ৭শ ৩১টি।  

এতে আরও জানা যায়, গত বুধবার থেকে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা বলেন, গত বুধবার থেকে মৃত ৩৪ জনের মধ্যে ২৫ জন পুরুষ, ৯ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন। এছাড়া খুলনা, বরিশাল এবং রংপুর বিভাগে ১ জন করে মোট ৩ জন রয়েছেন। মৃত ৩৩ জন হাসপাতালে এবং ১ জন বাড়িতে মারা গেছেন।  

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ বছর থেকে ৪০ এর মধ্যে রয়েছে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে ১ জন।

তিনি আরো বলেন, গত বুধবার থেকে আইসোলেশনে এসেছেন ২শ ২০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ৩ হাজার ৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯২ হাজার ৫শ ৪৩ জন। এখন আইসোলেশনে আছেন ১০ হাজার ৪শ ৬২ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর