1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
চট্টগ্রামে আরও ৪৬৭ জনের করোনা শনাক্ত - Songbadjogot.com
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:২৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

চট্টগ্রামে আরও ৪৬৭ জনের করোনা শনাক্ত

সংবাদ জগৎ ডেস্ক
  • আপডেটের সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ২২১ বার ভিউ

চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। গত শুক্রবার থেকে ২ হাজার ৫২৩টি নমুনা পরীক্ষা করে ৪৬৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ৫০ শতাংশ। এদিন করোনায় মৃত্যর খবর পাওয়া যায়নি।

আজ শনিবার (৩ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩৮৫ জন এবং উপজেলায় ৮২ জন।

এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ২৬৮ জন এবং  মোট মৃত্যুবরণ করেন ৩৮৯ জন।

এদিকে চট্টগ্রামের হাসপাতালগুলোতে দেখা দিয়েছে আইসিইউ বেডের সংকট। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১০টি আইসিইউ বেডে রোগী ভর্তি আছে।  ১৪০টি জেনারেল বেডের মধ্যে ৮০টিতে রোগী চিকিৎসাধীন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০টি আইসিইউ বেডের মধ্যে ৮টিতে রোগী ভর্তি আছে। করোনা ওয়ার্ডে জেনারেল বেডে প্রায় ২০০ জন রোগীকে চিকিৎসা দেওয়া যায়। সেখানেও রোগী বাড়ছে। বিআইটিআইডি হাসপাতালে ৩২টি বেডের সবগুলোই রোগীতে পরিপূর্ণ বলে জানা গেছে।

বেসরকারি হাসপাতালের মধ্যে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালে ৯২টি কোভিড বেডের মধ্যে ১৬টি আইসিইউ এবং এইচডিইউ। সেখানে আরও বেশি রোগী চিকিৎসা নিচ্ছেন। পার্ক ভিউ হাসপাতালে আইসিইউ শয্যা ১০টি এবং ৫৬টি জেনারেল বেডের অতিরিক্ত রোগী ভর্তি করতে হয়েছে। ম্যাক্স হাসপাতালের ১০টি আইসিইউ বেডও খালি নেই।  

এছাড়া চমেক হাসপাতালে ৮০টি, জেনারেল হাসপাতালে ৩০টি, বিআইটিআইডিতে ১০টি ও বেসরকারি হাসপাতালগুলোতে ১০০টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলায় চলছে মুমূর্ষু রোগীর চিকিৎসা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর