1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
আজ দেশে করোনায় ৫৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৮৩ - Songbadjogot.com
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

আজ দেশে করোনায় ৫৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৮৩

সংবাদ জগৎ ডেস্ক
  • আপডেটের সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ২৭১ বার ভিউ
আজ দেশে করোনায় ৫৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৮৩

দেশে গত শুক্রবার থেকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে  ৫৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ২১৩ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৬৮৩ জন। এই পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে।

আজ শনিবার (৩ এপ্রিল ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর (সিডিসি) এবং রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুন ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত শুক্রবার থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৩৬৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন।
সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২২৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২০টি, জিন-এক্সপার্ট ৩৪টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৭৩টি। এসব ল্যাবে গত শুক্রবার থেকে নমুনা সংগ্রহ হয়েছে ২৪ হাজার ১০০টি। আগে নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৫৪৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ৫২ হাজার ৬৬১টি।

এতে আরও জানানো হয়,  গত শুক্রবার থেকে  নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩ দশমিক ১৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাজমুন ইসলাম বলেন,  গত শুক্রবার থেকে মৃত ৫৮ জনের মধ্যে ৩৮ জন পুরুষ, ২০ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ৩৯ জন, চট্টগ্রাম সিলেট বিভাগে ১২ জন, খুলনা বিভাগে তিন জন, বরিশাল বিভাগে দুই জন। এছাড়া রংপুর ও ময়মনসিংহ বিভাগে এক জন করে দুই জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৫৮ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন রয়েছেন।

তিনি আরও বলেন, গত শুক্রবার থেকে আইসোলেশনে এসেছেন ৪৮০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ছয় হাজার ২৫৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯৩ হাজার ৫১৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৭৩৮ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর