1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
চট্টগ্রামে করোনায় মৃত্যু ৭, বিশ্বজুড়ে ৩০ লাখ ছুঁই ছুঁই - Songbadjogot.com
রবিবার, ২২ মে ২০২২, ০৮:২৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

চট্টগ্রামে করোনায় মৃত্যু ৭, বিশ্বজুড়ে ৩০ লাখ ছুঁই ছুঁই

সংবাদ জগৎ ডেস্ক
  • আপডেটের সময় : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১৫২ বার ভিউ
চট্টগ্রামে করোনায় মৃত্যু ৭, বিশ্বজুড়ে ৩০ লাখ ছুঁই ছুঁই

চট্টগ্রামে গত শুক্রবার থেকে করোনা শনাক্ত হয়েছে ৩০২ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬ হাজার ৬৮২ জন। এ সময়ে করোনায় মৃত্যু হয় ৭ জনের।

আজ শনিবার (১৭ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত শুক্রবার থেকে চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ২৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৬২টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৭০টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৭৬ জন, বিআইটিআইডি ল্যাবে ৫০ জন, চমেক ল্যাবে ৯৩ জন এবং সিভাসু ল্যাবে ৩০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৫৮টি নমুনা পরীক্ষা করে ৪১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে  চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত শুক্রবার থেকে নমুনা পরীক্ষায় ৩০২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ২৬টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২২৬ জন এবং উপজেলায় ৭৬ জন।

করোনা ভাইরাসের ছোবলে প্রতিদিনই বাড়ছে মৃত্যু-আক্রান্তের হার। এই ভাইরাস নানা সময়ে ধরন বদল করার কারণে একে প্রতিরোধ কঠিন হয়ে যাচ্ছে দিন দিন।

টিকা আবিষ্কারের পর তার প্রয়োগও হচ্ছে। এরমধ্যে এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে গেলো ৩০ লাখ। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৩০ লাখ ১২ হাজার ২০৬ জনের।

চীনের উহান থেকে বিশ্বের প্রায় প্রতিটি দেশে ছড়িয়ে গেছে এ করোনা ভাইরাস। এতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫ লাখ ৩১ হাজার মানুষ। সুস্থ হয়েছেন ১১ কোটি ৯৩ লাখ ৪৭ হাজার ৮৯৩ জন।

সবচেয়ে বেশি প্রাণ গেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৯ হাজার ৯৪২ জনের। এরপর রয়েছে ব্রাজিল। দেশটিতে মারা গেছে প্রায় ৩ লাখ ৭০ হাজার মানুষ। এরপর রয়েছে মেক্সিকো। দেশটিতে প্রায় ২ লাখ ১১ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

আজ শনিবার সকালে আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ড ও মিটারের হালনাগাদ তথ্যে বিষয়টি জানা যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর