1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
"ডিআইইউতে কম্পিউটার সাইয়েন্স ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের নবীণ বরণ অনুষ্ঠান" - Songbadjogot.com
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:০৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

“ডিআইইউতে কম্পিউটার সাইয়েন্স ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের নবীণ বরণ অনুষ্ঠান”

প্রতিনিধিঃ- ই এম রাহাত ইসলাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ১২৬ বার ভিউ

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) তে অনলাইনে ভার্চুয়াল নবীন বরণ অনুষ্ঠান আয়োজিত হয়। গত মঙ্গলবার (২০-এপ্রিল) অনলাইনে জুম প্ল্যাটফর্মের মাধ্যমে কম্পিউটার সাইয়েন্স & ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিপার্টমেন্ট -এর নতুন দুটি ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়৷ সমগ্র দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন যাবৎ বন্ধ হয়ে আছে। কিন্তু ইউজিসি ও শিক্ষামন্ত্রনালয় -এর নির্দেশে সব প্রতিষ্ঠানে অনলাইনে শিক্ষা-কার্যক্রম চালু রয়েছে।

তার-ই ধারাবাহিকতায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গত বুধবার (২১এপ্রিল) দুটি ব্যাচ ডে-৬৩, ইভিনিং-৮৬ এর শিক্ষা-কার্যক্রম তথা নবীন বরণ সম্পন্ন করে। মোঃ তাহজীব উল ইসলাম এর সঞ্চালনায় উক্ত ভার্চুয়াল প্রোগ্রামে উপস্থিত ছিলেন ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি,চেয়ারম্যান বোর্ড অব ট্রাস্টিজ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

আজ বৃহস্পতিবার (২২এপ্রিল) এ তথ্যটি নিশ্চিত করেন সংবাদ জগৎ এর ডিআইইউ প্রতিনিধি, ই এম রাহাত ইসলাম।

অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন  ড. এটিএম মাহবুবুর রহমান, ডিন ও চেয়ারম্যান, ফ্যাকাল্টি অব সাইয়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং, উপস্থিত ছিলেন সিএসই বিভাগের উপদেষ্টা অধ্যাপক হাফিজ মোঃ হাসান বাবু, ডিপার্টমেন্ট অব সিএসই, ঢাকা বিশ্ববিদ্যালয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা মন্ডলি ও উপস্থিত ছিলেন।

বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ‘ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী’ বলেন, ‘এ ইউনিভার্সিটির সবচেয়ে বড় মূলধন হলো শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা। আমরা তুলনামূলকভাবে কম টাকায় পড়াচ্ছি, এবং আমি গর্বের সহিত বলতে পারি বাংলাদেশের কোনো প্রাইভেট ইউনিভার্সিটি এতো কম টাকায় এতো মান সম্পন্ন শিক্ষক দ্বারা এতো যত্নসহকারে শিক্ষাদান করে না।

তিনি নতুনদের উদ্দেশ্যে বলেন, তোমরা বাবা-মায়েদের সম্মান করতে শিখবে ও তাঁদের উপদেশ মান্য করে চলবে। এই কোভিড পরিস্থিতিতে সময় নস্ট না করে শিক্ষকদের কাছ থেকে জানো, শেখো ও শিক্ষাটুকু বিভিন্ন ভাবে কাজে লাগাও। নিয়মিত অনলাইন ক্লাসে অংশগ্রহণ করো।পরিশেষে তিনি নতুন শুরু হওয়া ব্যাচের শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বক্তব্য শেষ করেন।’

অনুষ্ঠানে যুক্ত হওয়া নতুন শিক্ষার্থীদের মধ্যে মতামত প্রদান কালে মীম বিশ্বাস বলেন, ‘উচ্চতর ডিগ্রির জন্য যখন আমি বিভিন্ন বিশ্ববিদ্যালয় নিয়ে পর্যালোচনা করছিলাম তখন আমি আমার এক সিনিয়র এর মাধ্যমে ডিআইইউ’র কথা জানতে পারি। এরপরে আমি ফেসবুক, গুগল, ইউটিউবে ডিআইইউ সম্পর্কে জানার চেস্টা করি৷ পর্যালোচনা শেষে আমার মনে হয় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)-ই আমার জন্য উপযুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান।

তিনি আরও বলেন, স্বল্প টিউশন ফি, আদর্শ শিক্ষাব্যবস্থা, আইইবি স্বীকৃতি এই তিন’র সমন্বয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তি হওয়াটাই আমার জন্য সঠিক সিদ্বান্ত। আমি আরো জানতে পারি যে, আমাদের শিক্ষকেরা পাঠদানে ও আলোচনায় শিক্ষার বিভিন্ন দ্বার উন্মুক্ত করণে খুব’ই আন্তরিক। এই সমস্ত বিষয় বিবেচনা করে আমি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি(ডিআইইউ) -কে বেছে নেই।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2020 সব স্বত্ব সংরক্ষিত, সংবাদ জগত এই সাইটের কোন তথ্য ছবি বা ভিডিও অনুমতি ছাড়া সংগ্ৰহ বা প্রকাশ আইনত দন্ডনীয়
Theme Dwonload From ThemeNeed.Com