1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
চট্টগ্রামে করোনায় মৃত্যুর রেকর্ড ভঙ্গ : ২৪ ঘন্টায় কম টেস্টে শনাক্তও কম - Songbadjogot.com
বুধবার, ১৮ মে ২০২২, ০৭:৫৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

চট্টগ্রামে করোনায় মৃত্যুর রেকর্ড ভঙ্গ : ২৪ ঘন্টায় কম টেস্টে শনাক্তও কম

সংবাদ জগৎ ডেস্ক
  • আপডেটের সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ১৬৫ বার ভিউ

করোনাভাইরাসে চট্টগ্রামে গত শনিবার থেকে অতীতের সকল মৃত্যুর রেকর্ড ভঙ্গ হয়েছে। এর আগে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা যেখানে ৯ জন ছিল, সেখানে গত শনিবার থেকে আরো ২ বেড়ে হয়েছে ১১ জন।

চট্টগ্রামে করোনায় মারা যাওয়া ব্যাক্তি সংখ্যা গণনার ১৩ মাসের মধ্যে একদিনে এটাই এ যাবতকালের সেরা। এর আগে এতদিন সর্ব্বোচ্চ মৃত্যুর দিন ছিল গত ১০ এপ্রিল।

এদিকে গত শনিবার থেকে চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা কমেছে। তবে এদিন জেলায় নমুনা পরীক্ষাও হয়েছে কম।গত শনিবার একদিনে চট্টগ্রামের সরকারি বেসরকারি দশটি ল্যাবের মধ্যে ছয়টি ল্যাবে  ১ হাজার ৩শ ৩০টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৭১ জনের।

গত শনিবার দিবাগত রাতে (২৪ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে উঠে আসে এ তথ্য।

প্রতিবেদনে বলা হয় গত শনিবার থেকে চট্টগ্রামে ১১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৮ জন চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা এবং বাকি ৩ জন উপজেলার বাসিন্দা। নতুন ১১ জনসহ চট্টগ্রামে করোনায় মোট  মৃত্যু এখন ৪৯৭ জন। এদিন চট্টগ্রামে নতুন করে ১৭১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

এরমধ্যে ১৪১ জন চট্টগ্রাম নগরীর ও ৩০ জন শনাক্ত ব্যাক্তি চট্টগ্রামের বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ হাজার ৮৮৭। গত শনিবার যে ১৭১ জন নতুনভাবে শনাক্ত হয়েছে তার মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৩ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৩৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এ ৩২ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

তাছাড় বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৪ জন, শেভরন ক্লিনিকের ল্যাবে ৩৫ জন এবং মেডিকেল সেন্টারে ২ জনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে। এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), কক্সবাজার মেডিকেল কলেজ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

করোনা আরও খবর পড়ুন>>>>>>

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর