1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
একটা মেয়ের অপূর্ণ স্বপ্ন জান্নাত আরা জুঁই - Songbadjogot.com
রবিবার, ২৯ মে ২০২২, ০১:৫৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

একটা মেয়ের অপূর্ণ স্বপ্ন জান্নাত আরা জুঁই

ঢাকা প্রতিনিধি : সুমন মোহাম্মদ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১০৯ বার ভিউ

ঢাকা প্রতিনিধি : সুমন মোহাম্মদ আজ টিয়ার গায়ে হলুদ কিন্তু সকাল থেকেই মন টা খারাপ ।নিজের ঘরের বারান্দায় বসে কাঁদতেছিল সে । এমন সময় হঠাৎ তার রুমে তার বাবার আগমন সে মেয়েকে কাঁদতে দেখে মনে মনে ভাবলো হয়তো এই বাড়ি ছেড়ে টিয়া চলে যাবে নতুন একটা জায়গায় এইজন্য কাঁদছে সে। বাবা মেয়ের কাঁধে হাত দিয়ে জিজ্ঞেসা করলো কি হয়েছে মা কাঁদছিস কেন?টিয়া হঠাৎ করে বাবাকে দেখে চমকে উঠলো বাবা প্রশ্নের উত্তর না দিয়ে চুপ করে দাঁড়িয়ে রইলো বাবা একই প্রশ্ন আবার করলো কিরে মা কাঁদছিস কেন? মেয়ে এবার উত্তর দিল বাবা আমার ইচ্ছের কি কোন দাম নেই তোমার কাছে আমি এখন বিয়ে করতে চাই না কেন বুজতে পারছো না ।বাবা এবার একটু বিচলিত হলেন তিনি মেয়েকে জিজ্ঞেস করলেন কেন বিয়ে করবে না তার কি কোন পছন্দ আছে কারো সাথে কোন সম্পর্ক আছে । মেয়ে এবার মুচকি হেসে বাবাকে জবাব দিল আচ্ছা বাবা তোমরা সবসময় এমনটা কেন ভাবো বলতো মেয়েরা বিয়ে করতে না চাইলে তার কারো অবৈধ সম্পর্ক আছে এটা কেন ভাবতে পারো না আমরা নিজেদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে চাই তাই এখনি বিয়ে করতে চাচ্ছি না ।এখনি সংসারে পা দিতে চাচ্ছি না ।বাবা এবার খানিকটা চুপ করেই রইলো ।মেয়ে আবার বলতে শুরু করলো বাবা স্বপ্ন ছাড়া কেউ বাঁচতে পারে না । স্বপ্নহীন মানুষ আর মৃত মানুষের মধ্যে তফাৎ কি জানো মৃতের দেহে প্রাণ থাকে না আর স্বপ্নহীনের দেহে মন থাকে না যার মন মরে যায় সে তো জীবন্ত লাশ হয়ে যায়। বাবা এবার মেয়েকে থাকিয়ে বলতে শুরু করলেন মেয়েদের স্বপ্নতো স্বামী সংসার এগুলা নিয়ে হওয়া উচিত এর বাইরে স্বপ্ন দেখা মেয়েদের উচিত না আর এত পড়ে ও বা হবে কি সেই শেষমেষ তো চুলোয় লাকরীই ঠেলতে হবে। এবার টিয়া ধর্মের কথা বলা শুরু করলো বাবা আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স) কি বলেছেন জানো তিনি বলেছেন জ্ঞান অর্জনের জন্য প্রয়োজনে সুদূর চীন অবধি তোমরা যাও তিনি তো এটা শুধু পুরুষের উদ্দেশ্যে বলেননি সমগ্র জাতির উদ্দেশে বলেছেন বাবা মেয়ের সাথে কথায় না পেরে এবার চলে যেতে নিল । মেয়ের এবার আর নিজেকে সামলাতে পারেনি বাবার পা জড়িয়ে ধরে বললো বাবা বিয়েটা ভেঙে দাও আমি পড়াশোনা করতে চাই তুমি বাবা হয়ে মেয়ের স্বপ্নকে এভাবে নষ্ট করো না আমার সমস্ত আশাকে ভাসিয়ে দিয়ো না।

বাবা বললো আমি যা করছি তোর ভালোর জন্যই করছি ।কিসের ভালো বাবা কিসের ভালো একটা মানুষের স্বপ্নকে হত্যা করে বলো ভালোর জন্য করতেছো, আমি সবে এসএসসি দিয়েছি আমি আরো পড়তে চাই। তুমি যার সাথে আমার বিয়ে ঠিক করেছো সেতো আমার থেকে ১২ বয়স বছরের বড় আর সে আমাকে বিয়ের পর পড়াবে না তাতো বলেই দিছে সে। আমার স্বপ্নটাকে এভাবে শেষ করো না আমি তোমার পায়ে পরি বাবা । কিন্তু আফসোস মেয়ের এ কষ্ট বাবা বুজলো না।বাবা এবার একটু কড়া কন্ঠে বললেন তুই এই বিয়ে না করলে আমার সম্মান যাবে এটা আমি মানতে পারবো না, আমি তাহলে আত্মহত্যা করবো ।এবার আর কিছু করার নেই টিয়ার। আর এভাবেই প্রতিদিন হাজারো মেয়ের স্বপ্ন শেষ হয়ে যাচ্ছে টিয়ার মত ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর