1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
স্বেচ্ছাসেবী সংগঠন এসএনডিসি এর প্রতিষ্টা বার্ষিকী - Songbadjogot.com
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

স্বেচ্ছাসেবী সংগঠন এসএনডিসি এর প্রতিষ্টা বার্ষিকী

প্রতিনিধিঃ ই এম রাহাত ইসলাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১ বার ভিউ

প্রতিনিধিঃ ই এম রাহাত ইসলাম দেশের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রীর নিজ উদ্যোগে দেশের পিছিয়ে পরা মানুষের জীবন-মান উন্নয়নের জন্য কিছু করার প্রয়াস নিয়ে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “সোস্যাল নেটওয়ার্ক ফর ডিসঅ্যাডভান্টেজ চিলড্রেন” (এসএনডিসি) ২০১৫ সালের ১লা সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়।

সদস্যদের নিজ উদ্যোগে পথশিশু মুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে, স্বেচ্ছাশ্রমে স্বাস্থ্য, শিক্ষা ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। বরিশাল নগরীর মুক্তিযোদ্ধা পার্কে খোলা আকাশের নিচে সপ্তাহে দুই দিন ভ্রাম্মমাণ শিক্ষা কার্ষক্রম “আমাদের পাঠশালা” নামের একটি প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে এসএনডিসি।

আমাদের পাঠশালায় প্রায় দুই শতাধিক কোমল মতি সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থী রয়েছে। যাদেরকে বিনামূল্যে পাঠদান এবং নানা ধরনের সচেতন মূলক শিক্ষা দিয়ে থাকে এসএনডিসি। তাদের মূল লক্ষ নিরক্ষর এবং পথশিশু মুক্ত বাংলাদেশ গড়া। পাশাপাশি সামাজিক বিভিন্ন কার্যক্রম নিয়ে কাজ করে এই মানবিক সংগঠন। যেমন- শীতবস্ত্র বিতরণ, ঈদে পথ শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ, দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বিনামূল্যে ইফতার সামগ্রীর বিতরণ, জাতীয় সকল দিবস উদযাপন করে আসছে এসএনডিসি।

এছাড়া সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে জেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সচেতনতা মূলক প্রচারাভিযান এবং স্বেচ্ছাসেবী কাজ করছে। আজ ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে জেলা প্রশাসক বরিশালের বাসভবনের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ভাবে জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার এসএনডিসির উপদেষ্টা ও সভাপতিসহ অন্যান্য সদস্যদের হাতে নিবন্ধন সনদপত্র তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন উপ-পরিচালক জেলা সমাজসেবা কার্যালয় বরিশাল আল-মামুন তালুকদার, সহকারী কমিশনার এনডিসি বরিশাল মোঃ নাজমূল হুদা, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজ, এসএনডিসির উপদেষ্টা মোঃ শাহাজাদা হিরা, সভাপতি শফিকুল ইসলাম ডালিম, সাধারণ সম্পাদক তানজীল ইসলাম শুভ, প্রচার সম্পাদক ইভানসহ অন্যান্য সদস্যরা। এসময় এসএনডিসির সভাপতি ও সাধারণ সম্পাদক নিবন্ধন সনদ প্রাপ্তিতে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারসহ সমাজসেবা অধিদফতর এবং সনদ প্রাপ্তিতে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পাশাপাশি সামনের দিনগুলোতে জেলা প্রশাসনের সহযোগিতা চেয়ে দেশের পিছিয়ে পরা মানুষের জীবন-মান উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এসময় জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার বলেন, আজ থেকে এসএনডিসি প্রাতিষ্ঠানিক রুপ পেয়েছে। এসএনডিসি সমাজের পিছিয়ে পরা মানুষের জীবন-মান উন্নয়নে যেভাবে স্বেচ্ছাসেবী মনভার নিয়ে কাজ করছে অচিরেই তারা তাদের লক্ষ্যে পৌঁছে যাবে। আমি তাদের সফলতা কামনা করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর