1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
হুইলচেয়ার পাওয়ার আকুতি বৃদ্ধা গোলেনুর বেওয়ার - Songbadjogot.com
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

হুইলচেয়ার পাওয়ার আকুতি বৃদ্ধা গোলেনুর বেওয়ার

ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ আরিফুল ইসলাম আরিফ
  • আপডেটের সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮২ বার ভিউ

ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ আরিফুল ইসলাম আরিফ কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশীপুর ইউনিয়নের মধ্য কাশীপুর  গ্রামের গোলেনুর বেওয়া  (৯৫)। দীর্ঘ ছয় বছর থেকে পঙ্গুত্ব বরণ করে অচল হয়ে পড়ে আছেন ছেলের বাড়িতে। একদিকে চিকিৎসা অপরদিকে ভরণপোষণ, এই দুই নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন তিনি। ৬ বছর আগে বোনের বাড়িতে বেড়াতে  গিয়ে  পিছলে পড়ে কোমরের  সাকো নড়ে যায়। দীর্ঘদিন চিকিৎসা করলেও সেটি ভালো না হওয়ায় পঙ্গুত্ব বরণ করে গোলেনুর বেওয়া।

গোলেনুর বেওয়ার ছেলেরা নিত্যান্তই গরিব। সহায় সম্বল বলতে ১১ শতাংশ ভিটে মাটি ছাড়া আর কিছুই নাই তাদের। ছেলের বাড়িতে ভালোই কাটছিল গোলেনুর বেওয়ার জীবন। কিন্তু হঠাৎ তাদের কাল হয়ে দাঁড়ায় গোলেনুর বেওয়ার পঙ্গুত্ব । এই রোগের কবলে পড়ে অসহায় হয়ে পড়ে পুরো পরিবার। অর্থের অভাবে ভালো চিকিৎসা করতে না পারায় পঙ্গুত্ব বরণ করতে হয়েছে তাকে। দুই ছেলের মধ্যে এক ছেলে দিনমজুরের কাজ করে আর এক ছেলে পাবনায় একটি ম্যাচে বাবুর্চির কাজ করে  কোনোরকমে দিন পার করছেন।

উপজেলার কাশিপুর ইউনিয়নে মধ্যকাশীপুর গ্রামে গিয়ে দেখা যায়,ছেলের বাড়ীতে একটি টিনের ঘরে শুয়ে আছেন গোলেনুর বেওয়া। কোমর থেকে পা পর্যন্ত অবশ হয়ে যাওয়ায় তিনি চলাফেরা করতে পারেন না। দীর্ঘ ৬ বছর ধরে সবসময় শুয়ে থাকতে থাকতে পিঠে ঘা হয়ে গেছে। চলাফেরা করতে না পারায় দিন রাত ঘরে পড়েই থাকতে হচ্ছে। তাইতো পৃথিবীটাকে নতুন করে দেখতে সরকারসহ সমাজের দানশীল, ও হৃদয়বানদের কাছে একটি হুইল চেয়ার পাওয়ার আকুতি জানিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর