1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
ডিআইইউতে প্রতিযোগিতায় জিতলো অ্যামলোডিপিন - Songbadjogot.com
রবিবার, ২৯ মে ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

ডিআইইউতে প্রতিযোগিতায় জিতলো অ্যামলোডিপিন

ডিআইইউ প্রতিনিধিঃ ই এম রাহাত ইসলাম
  • আপডেটের সময় : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৩ বার ভিউ

ডিআইইউ প্রতিনিধিঃ ই এম রাহাত ইসলাম বিশ্ব ফার্মাসিস্ট দিবসে ‘ফার্মেসি: অলওয়েজ ট্রাস্টেড ফর ইওর হেলথ’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের নিয়ে অনলাইনে বিশেষ কুইজ আয়োজন করে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)। এ কুইজে জয় লাভ করে টিম ‘অ্যামলোডিপিন’।

শনিবার (২৫ ডিসেম্বর) অনলাইনের জুম প্ল্যাটফর্মে এ কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপিকা জনাবা শর্মিষ্ঠা দাশ এর সঞ্চালনায় ৮টি টিম নিয়ে কুইজ প্রতিযোগিতাটি পরিচালনা করেন উক্ত বিভাগের প্রভাষক জনাব নিলয় ভৌমিক। অংশগ্রহণকারী টিম আটট ‘র নাম করণ করা হয় বিশেষ আটটি ওষুধের নামানুসারে, নামগুলো হলো: অ্যামলোডিপিন, অ্যাটোরভাস্টাটিন, গ্লিকা-জিড, নাইট্রোগ্লিসারিন, প্রিগাব্যালিন, সেফা লোস্পোরিন, ফেবুক্সোস্যাস্ট ও অ্যাসপিরিন।

বিশেষ এ কুইজ প্রতিযোগিতাটিতে ৮টি টিমের হাড্ডাহাড্ডি লড়াই শেষে ফাইনালে ওঠে অ্যামলোডিপিন ও নাইট্রোগ্লিসারিন। অবশেষে ‘টিম অ্যামলোডিপিন’ সর্বোচ্চ সংখ্যক নম্বর নিয়ে দাপুটে বিজয় লাভ করে। বিজয়ী টিমের সদস্যরা হলেন, ফয়সাল আহমেদ মুরাদ (২১ তম ব্যাচ), মেহেদি হাসান (২২ তম ব্যাচ), ইলমা জান্নাত (২৩তম ব্যাচ), তানজিলা আক্তার লিজা (২৪তম ব্যাচ), তিশা (২৫তম ব্যাচ), জান্নাত আরা (২৬তম ব্যাচ) ও হামিম আশরাফী (২৭তম ব্যাচ)।

বিজয়ী টিমের টিম লিডার ফয়সাল আহমেদ মুরাদ বলেন, ‘আমরা আমাদের বিশ্ববদ্যালয় ক্যাম্পাসে প্রতি বছর একবার করে এ ধরনের কুইজ প্রতিযোগিতায় অংশ নিতে পারি। এমন বিশেষ কুইজ প্রতিযোগিতায় জয় লাভ করে টিমের সবাই খুবই আনন্দিত!’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর