1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
জাদুকাটা ও মাহারাম নদীর বালি উত্তোলন নিয়ে উত্তেজনা - Songbadjogot.com
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

জাদুকাটা ও মাহারাম নদীর বালি উত্তোলন নিয়ে উত্তেজনা

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি রোকন উদ্দীন
  • আপডেটের সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ৮ বার ভিউ

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি রোকন উদ্দীন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার জাদুকাটা ও মাহারাম নদী থেকে বালি উত্তোলন নিয়ে পক্ষে বিপক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ। শুক্রবার সকাল ১১ টায় তাহিরপুর উপজেলা সদরে জাদুকাটা বালু মহালে অবৈধ সুবিধা নিতে না পারায় শ্রমিকের কর্মসংস্থান বন্ধ করার ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগ এনে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল এর বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন করেছে জাদুকাটা নদীর বালি ব্যাবসায়ী ও শ্রমিক সংঘ।

মানববন্ধনে শ্রমিক নেতা সত্তার আজাদ বলেন, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুলকে জাদুকাটা নদীতে অনৈতিক সুবিধা না দেয়ায় সুনামগঞ্জ জেলা প্রশাসক সহ সরকারের বিভিন্ন দপ্তরে আমাদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ দিয়েছে। যার প্রেক্ষিতে আমাদের অনেক ব্যাবসায়ী ও শ্রমিক জেল জড়িমানায় শিকার হয়েছে।

অপরদিকে প্রতিবাদ মিছিল ও মানববন্ধনের বিপক্ষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তাহিরপুর উপজেলা সদরের পুর্ব বাজারে বিশাল প্রতিবাদ সমাবেশের আয়োজন করে তাহিরপুর সদর ও হাওর পাড়ের কৃষক শ্রমীক জনতা।

কৃষকদের এ তাৎক্ষণিক সমাবেশে সভাপতিত্ব করেন তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন। এতে কৃষকদের পক্ষে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি অধ্যাপক আলী মুর্তজা, কৃষি ও সমবায় সম্পাদক হাবিবুর রহমান খেলু, উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক শাহীন রেজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল বাশার, উপজেলা যুবলীগ নেতা মিল্লাদ হোসেন প্রমুখ।

কৃষকদের এ তাৎক্ষণিক সমাবেশ উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সেই সাথে মাহারাম নদীর বালি রক্ষা ও এ অঞ্চলের বোরো ফসল অকাল বন্যার হাত থেকে বাচিয়ে রাখার স্বার্থে আগামী দিনে বৃহৎ কর্মসূচি প্রণয়নের ঘোষণা দিয়েছেন বক্তারা।উপস্থিত নেতৃবৃন্দ বলেন মাহরাম নদী হতে বালি উত্তলন করলে ভাঠি অঞ্চল হবে মরুভূমি, এ অঞ্চলের মানুষ অনাহারে মরতে হবে।আগাম বন্যায় পাহাড়ি ঢলে সবকটি হাওর পানির নিচে তলিয়ে যাবে। কৃষকরা বলেন মাহরাম নদীর বালি উত্তলন করতে হলে আমাদের লাসের উপর দিয়ে গিয়ে করতে হবে। জনগনের পক্ষে অবস্থান গ্রহন করায় তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করোনা সিন্ধু চৌধুরী বাবুল কে ধন্যবাদ জানান এলাকাবাসী।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, মাহারাম ও জাদুকাটা নদীর বালি রক্ষা ও তাহিরপুর উপজেলার কৃষি ও কৃষকের স্বার্থে কথা বলায় (ডিও লেটার) আমার বিরুদ্ধে একটি কুচক্রী মহল বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়ে প্রতিবাদ মিছিলের আয়োজন করে । এ অঞ্চলের কৃষক জনতার অধিকার আদায়ে আমার এ অবস্থান সবসময় ঠিক থাকবে।কোন ষড়যন্ত্র আমাকে প্রতিহত করতে পারবেনা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর