1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
চট্টগ্রামে রাতভর ভারী বর্ষণে নিচু এলাকা প্লাবিত - Songbadjogot.com
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০২:২৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

চট্টগ্রামে রাতভর ভারী বর্ষণে নিচু এলাকা প্লাবিত

চট্টগ্রাম মহানগর : ইসমাইল ইমন
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ১৮৮ বার ভিউ

চট্টগ্রাম মহানগর : ইসমাইল ইমন একদিকে শৈত্যপ্রবাহের আগমনের বার্তা সেই সাথে ঘুর্নিঝড় জাওয়াদের উপকুলীয় এলাকায় ধেয়ে আসার আশঙ্কায় সমুদ্র বন্দর গুলোতে সতর্ক সংকেত।সোমবার ৬ই ডিসেম্বর মধ্যে রাত হতে থেমে থেমে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি পাত শুরু হয় যা বেলা বাড়া অবধি চলমান রয়েছে। এইভাবে একনাগাড়ে বৃষ্টি পাত চলতে থাকলে নগরীর একাধিক নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী।

এই সময় বন্দর নগরী চট্টগ্রামের একাধিক এলাকা সরেজমিন ঘুরে দেখা যায়, চকবাজার,পশ্চিম বাকলিয়া, রসুলবাগ খালপাড়,ফুলতলা,বড়মিয়া মসজিদ সড়ক,রাজাখালী,চর চাক্তাই, কাপাসগোলা,শুলক বহর ও বহাদ্দার হাট এলাকায় খাল,নালার পানি উপচেপড়ে রাস্তার আশেপাশের নিচু এলাকার বাসা বাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হতে।স্থানীয় বাসিন্দারা জানান শুষ্ক মৌসুমে নর্দমা ও খালের বর্জ নিষ্কাশন ব্যবস্থা চলমান না রাখা ও অপরদিকে স্থানীয় বাসিন্দারা ময়লা আবর্জনার ডাসবিন ব্যাবহার না করে ময়লা আবর্জনা সরাসরি বাসা বাড়ির উপর থেকে নর্দমা,খালে ফেলার কারনেও খাল নালা ভড়াট হয়ে অল্প বৃষ্টি বা বর্ষা মৌসুমে সৃষ্টি হয় জলাবদ্ধতা।এই সব বিষয়ে স্থানীয় কাউন্সিলর ও মহল্লা কমিটির নেতৃবৃন্দ জানান সরকারের একার পক্ষে সব সমস্যার সমাধান সম্ভব নয় স্থানীয় এলাকাবাসীদের আন্তরিকতা ও সচেতনতা জরুরি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর