1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
পরিবেশ সংস্থার উদ্যোগে বন্যপ্রাণী অস্তিত্ব রক্ষায় মাইকিং - Songbadjogot.com
সোমবার, ২৭ জুন ২০২২, ০২:৩১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

পরিবেশ সংস্থার উদ্যোগে বন্যপ্রাণী অস্তিত্ব রক্ষায় মাইকিং

বগুড়া জেলা  প্রতিনিধিঃ মাসুম  বিল্লাহ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৬৫ বার ভিউ

বগুড়া জেলা  প্রতিনিধিঃ মাসুম  বিল্লাহ জীবজগতের এক অপূর্ব সৃষ্টি বন্যপ্রাণী। আর এই বিভিন্ন ধরনের বন্যপ্রাণী পরিবেশকে সুস্থ রাখার জন্য প্রতিনিয়ত অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। 
বন্যপ্রাণী বাঁচাতে বগুড়া জেলার শেরপুর উপজেলায় সেচ্ছাসেবী পরিবেশবাদী সংগঠন “পরিবেশ প্রতিরক্ষা সংস্থা’র” উদ্যোগে আজ সকাল ৯ টা থেকে সারাদিন ব্যাপি শেরপুর উপজেলার খামারকান্দি ও খানপুর ইউনিয়ন এর বিস্তৃত এলাকা জুড়ে বন্যপ্রাণীর অস্তিত্ব রক্ষায় (বন্যপ্রাণী আইন,অপরাধ ও উপকারিতা তথ্য সম্বলিত) সচেতনতামূলক মাইকিং প্রচার ও বিভিন্ন বাজার ও বিল সংলগ্ন এলাকায় ১৫টি ব্যানার ও বিলবোর্ড স্থাপন করে। উক্ত প্রচারণার উদ্বোধন করেন জনাব,আব্দুল মমিন, চেয়ারম্যান ৩নং খামারকান্দি ইউনিয়ন পরিষদ ও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা, জনাব, মোঃ আমিনুল ইসলাম, সচিব, ৮নং সুঘাট ইউনিয়ন পরিষদ। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠন এর সভাপতি- সোহাগ রায়, সাধারণ সম্পাদক-ফরহাদ হোসেন সহ সদস্য আকাশ বাবু , নাজমুল প্রমুখ।

উল্লেখ্য এই সংগঠন টি বন্যপ্রাণী সংরক্ষণ  সহ পরিবেশ দূষণমুক্ত রাখতে “সচেতন হই,সচেতন করি,সুস্থ সুন্দর পরিবেশ গড়ি” এই স্লোগান কে সামনে রেখে বিভিন্নধরনের সচেতনতামূলক কার্যক্রম,অসুস্থ বন্যপ্রাণী উদ্ধার ও পরিচর্যা এবং বন বিভাগ ও স্থানীয় প্রশাসনের বন্যপ্রাণী উদ্ধার অভিযানে সহযোগিতা করে থাকে। 
প্রকৃতিতে এই বন্যপ্রাণীর বিরাট ভূমিকা বিবেচনা করে ২০১২ সাল থেকে সংবিধানের ১৮ এর ক ধারার, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনের ধারা ৩৮ এর ক ও খ অনুযায়ী, বন্যপ্রাণী শিকার, ধরা,মারা, ক্রয়-বিক্রয়, পোষা, খাওয়া পাচার এবং ধারা ৪৯ এর ক্ষমতাবলে এয়ারগান ব্যবহার বা বহন দণ্ডনীয় অপরাধ। যার সর্বোচ্চ শাস্তি ২(দুই) বছর কারাদণ্ড অথবা ২(দুই) লক্ষ টাকা অর্থদণ্ড অথবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর