1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
শেরপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে ১৪৪ ধারা ভঙ্গ - Songbadjogot.com
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

শেরপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে ১৪৪ ধারা ভঙ্গ

বগুড়া প্রতিনিধিঃ মাসুম বিল্লাহ
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ১৪ বার ভিউ

বগুড়া প্রতিনিধিঃ মাসুম বিল্লাহ বগুড়ার শেরপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি দখলের চেষ্ঠার অভিযোগে সাংবাদিক সম্মেলন করেছে মিঠু ইসলাম। গত ২৩ ডিসেম্বর বৃহষ্পতিবার বিকাল ৩টায় শেরপুর প্রেসক্লাব বগুড়ায় উপজেলার গাড়ীদহ ইউনিয়নের মহিপুর কলোনী গ্রামের এবিএম আক্তারুজ্জামান এর ছেলে মিঠু ইসলাম উক্ত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তেব্যে বলেন, আমার ভাই জাহিদুল ইসলামের ক্রয়কৃত সম্পত্তি গত ২২ ডিসেম্বর বুধবার বেলা অনুমান ১১ ঘটিকার সময় বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মহিপুর কলোনীর বাসিন্দা সেনা সদস্য সাইফুল ইসলামের নেতৃত্বে তার ভাই ওবায়দুল (৩৭), বাবলু মিয়া (৫৫), সোবায়দুল ইসলাম (৩৫), সকলের পিতা-মৃত সিফার উদ্দিন, মোফাজ্জল হোসেন (৫০), পিতা-মৃত সোহরাব আলী আকন্দ, রিয়ান (২৭), পিতা-মোঃ বাবলু সহ অজ্ঞাতনামা ১০/১২ জন দলবদ্ধ হয়ে হাতে রাম দা, চাপাতি, লোহার রড, লোহার পাইপ, বাঁশের লাঠি ইত্যাদি দেশী অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে সেই জায়গা দখল করার চেষ্টা করে। আমরা জমি দখলের বিরুদ্ধে কথা বললে সেনা সদস্য  সাইফুল ইসলাম রাম দা নিয়ে এসে আমাদের উপর হামলা চালানোর চেষ্টা করে। পরে পুলিশ সদস্যরা তার হাত থেকে রাম দা কেড়ে নিলে সেনা সদস্য সাইফুল ইসলামসহ উপরেল্লেখিত সন্ত্রাসীরা আবারও লোহার রড, লোহার পাইপ, বাঁশের লাঠি ইত্যাদি দেশী অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আমাদের উপর হামলা চালিয়ে আমাদের লোকজনকে ব্যাপক মারধর করে এবং বুক ও গলায় পা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করার চেষ্টা করলে পুলিশ সদস্যরা আমাদের রক্ষা করে। তার একটি ভিডিও ফুটেজ ফেসবুক সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। হামলায় স্বীকার হয়ে আমি সহ আমার ফুফাতো ভাই মোঃ ফাহাদ (২১), মোঃ মাহফুজুল আলম (৫৫), তার ফুফাতো ভাই পিয়ারুল ইসলাম (২১) আহত হয়। এখনো সেনা সদস্য সাইফুল ইসলাম আমাদেরকে হত্যার ভয়ভীতি ও হুমকি অব্যাহত রেখেছে। আমরা চরম নিরাপত্তাহীনতার পাশাপাশি জীবনহানীর আশংকার মধ্যে আছি। আজকের এই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রশাসনের নিকট করে অনুরোধ জানাচ্ছি যেন, আমার ভাইয়ের ক্রয়কৃত সম্পত্তি (দোকানঘর সহ) ভুমিদস্যুদের হাত থেকে রক্ষা করে, আমাদের মারধর করার সুষ্ট বিচার ও জীবনের নিরাপত্তা পাই। সেই সাথে একজন সেনা সদস্য ছুটি নিয়ে এসে যেভাবে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিয়ে (১৪৪/১৪৫ ধারা) কোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করেছে তাতে মানুষের মাঝে চরম বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। আমরা সন্ত্রাসী হামলার সুষ্ট তদন্তের মাধ্যমে চুড়ান্ত বিচার দাবী করছি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জমির পূর্বের মালিক সাইফুল ইসলাম আয়নাল বলেন, আমরা তিন ভাই ২ শতাংশ জমির মালিক। আমার পিতা আমাদেরকে দলিল করে দিয়েছেন। তার মধ্যে .৭৫ শতাংশ জমি আগেই তারা জোর করে দখলে নেয় সেনা সদস্য সাইফুল ইসলাম, ওবাইয়দুল, মোফাজ্জল দিং। এর পরে বাকি ১.২৫ শতাংশ জমি আমাদের দখলে থাকায় নামমাত্র মূল্যে কিনে নিতে চাইলে আমরা বাজার দর বিক্রি করতে চাই  কিন্তু বাজার মূল্যের অনেক কম বলায় আমরা জাহিদুল ইসলামের নিকট জমিটি বিক্রি করে দখল বুঝিয়ে দেই। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদুল ইসলাম আরো জানান, তারা জোর করে দখলের চেষ্টা করলে আমি আদালতের মামলা করি। পরে বিজ্ঞ আদলত ১৪৪/১৪৫ ধারা জারি করেন।

তার পরেও তারা গতকাল বুধবার সন্ত্রাসী বাহিনী নিয়ে জমিটি দখলের চেষ্টা করলে পুলিশ গিয়ে তাদের অপচেষ্টা ভন্ডুল করে দেয়। এ্ বিষয়ে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দেয়া আছে। যা এখনো মামলার প্রক্রিয়াধীন রয়েছে। সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কবির হোসেন, ইউসুফ, আরিফ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর