1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
নতুন বছরে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো - Songbadjogot.com
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১০:৩০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

নতুন বছরে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ৮ বার ভিউ

নিজস্ব প্রতিবেদক দেশে প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্ত নতুন রোগীর সংখ্যা। পাশাপাশি বাড়ছে শনাক্তের হার এবং মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় (গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ১ হাজার ১৪০ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। গত ৩ মাসে আজ প্রথমবারের মতো শনাক্তের সংখ্যা হাজার ছাড়িয়ে গেল। এর আগে গত বছরের ২৯ সেপ্টেম্বর করোনা শনাক্তের সংখ্যা হাজারের বেশি ছিল। ওই দিন ১ হাজার ১৭৮ জনের আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।
জানুয়ারি মাসের প্রথম ৪ দিনে নতুন রোগী শনাক্তের সংখ্যা ছিল যথাক্রমে ৩৭০, ৫৫৭, ৬৭৪ ও ৭৭৫ জন। আর শনাক্তের হার যথাক্রমে ২.৪৩, ২.৯১, ৩.৩৭ ও ৩.৯১ শতাংশ। গতকাল শনাক্তকৃত নতুন রোগীর সংখ্যা ছিল ৮৯২ জন, যা আগের দিনের চেয়ে ১১৭ জন বেশি। গতকাল শনাক্তের হার ছিল ৪.২০ শতাংশ। যা আজ বেড়ে দাঁড়িয়েছে ৪. ৮৬ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় মারা যান সাতজন; তাঁদের মধ্যে পাঁচজন পুরুষ, দুজন নারী। বিভাগ অনুযায়ী চট্টগ্রাম বিভাগে মারা যান ৪ জন এবং ঢাকা, রাজশাহী ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন।
গত বছরের মাঝামাঝি করোনার ডেলটা ধরনের কারণে দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও শনাক্তের হার বেড়ে গেলেও আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে। গত ডিসেম্বরের প্রথম কয়েক সপ্তাহ শনাক্ত ১ শতাংশের ঘরেই ছিল। কিছুদিন ধরে সংক্রমণে আবার ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে।
বাংলাদেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয় ২০২০ সালের মার্চে। এর পর থেকে এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৭ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৩৬৪ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯৬ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর