1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল অনুষ্ঠান-২০২১ইং - Songbadjogot.com
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল অনুষ্ঠান-২০২১ইং

প্রতিনিধি : ই এম রাহাত ইসলাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
  • ১১৩ বার ভিউ

প্রতিনিধি : ই এম রাহাত ইসলাম প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বুঝতে শেখার পর থেকেই উত্তাল সময় দেখেছি। তখন থেকেই রাজনীতি করতে চেয়েছি। রাজনীতি করতে হলে স্বাধীন পেশায় থাকা দরকার, স্বাধীনতায় থাকা দরকার। মানুষের জন্য কাজ করব বলে, মানুষের প্রতিনিধিত্ব করবো বলেই রাজনীতিতে এসেছি। রোববার (১৬ জানুয়ারি ) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট এর আয়োজন করে। তরুণদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, তোমাদের জীবনব্যাপী শিক্ষায় থাকতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের জন্য তৈরি হতে হবে। এত মানুষের চাকরি কোনো দেশ দিতে পারবে না। সেজন্য উদ্যোক্তা হওয়ার জন্য প্রস্তুত হতে হবে।

ড. বিকর্ণ কুমার বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে পৌঁছাতে তরুণরাই নেতৃত্ব দেবে। সারা দুনিয়া ইনোভেশন দিয়ে চলে, আমরা ইনোভেটিভ হতে চাই। আমাদের যোগ্য নেতৃত্ব আছে, ২০৪১ সালের মধ্যেই আমরা লক্ষ্যে পৌঁছাব। মো. আলতাফ হোসেন ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ এর প্রকল্প সম্পর্কে বলেন, ৪র্থ শিল্প বিপ্লবকে বরণ করতে আমাদের তৈরি থাকতে হবে। এতে নেতৃত্ব দিতে আইসিটি ডিভিশনকে ভূমিকা রাখতে হবে।

ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের হেড অব করপোরেট খালিদ সাইফুল্লাহ্ বলেন, দেশের ৬৪ জেলার তরুণদের ই লার্নিং, ডিজিটাল এডুকেশন এবং সামগ্রিক ক্যারিয়ার বিষয়ে গাইডলাইন দিতেই ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট কর্তৃক এই আয়োজন । এছাড়াও বিভিন্ন বিষয়ে কথা বলেন, এডুহাইভ এর সহ-প্রতিষ্ঠাতা ও সিইও মো. নাজমুল হক সরকার, হুইসেল লিমিটেডের ভাইস-চেয়ারম্যান রোটারেক্ট মিঠু মোরেল পিএইচপি, ই-ক্লাব এর সভাপতি মোহাম্মদ শাহরিয়ার খান, দ্য টেক ডক্টর-সোহাগ ৩৬০ এর প্রতিষ্ঠাতা সোহাগ মিয়া, ট্রাভেলেটস অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ডা. সাকিয়া হক এবং ইন্সট্রাকটরি এর প্রতিষ্ঠাতা ও আইএকাডেমি এর সিইও রিফাত এম হক।

অনুষ্ঠানে বিভিন্ন সেক্টরে অবদানের জন্য দেশের ১০ জন তরুণ এবং প্রতিষ্ঠানের হাতে ‘রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড’ তুলে দেন ডা. দীপু মনি। দিনব্যাপী এই (ক্যারিয়ার কার্নিভালে প্রায় ৩০ জন বক্তা তরুণদের ক্যারিয়ার, প্রযুক্তি, উদ্যোগ ও শিক্ষামূলক বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন। ক্যারিয়ার কার্নিভালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমির প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসেন, বেসিস এর সভাপতি রাসেল টি আহমেদ, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি সৈয়দ আলমাস কবির।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর