1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির প্রতিবাদ সমাবেশে - Songbadjogot.com
রবিবার, ২৯ মে ২০২২, ১২:২৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির প্রতিবাদ সমাবেশে

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
  • ৩৩ বার ভিউ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, জেলা প্রশাসন কর্তৃক সৌন্দর্য্য বর্ধনের নামে আদালত প্রাঙ্গনে জন ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সমূহ অবিলম্বে অপসারনে আইনজীবী সমিতির আহবান অদ্য চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে চট্টগ্রামের জেলা প্রশাসন কর্তৃক সৌন্দর্য্য বর্ধনের নামে আদালত প্রাঙ্গনে জন ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার প্রতিবাদে আইনজীবী ভবনের সম্মুখে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মুহাম্মদ এনামুল হক এবং স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন, সঞ্চালনায় ছিলেন সমিতির সহসাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল আল মামুন। সমাবেশে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি সৈয়দ আনোয়ার হোসেন, অর্থ সম্পাদক এস.এম. অহিদুল্লাহ, পাঠাগার সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মোঃ মনজুরুল আজম চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাহ্মুদ-উল আলম চৌধুরী (মারুফ), নির্বাহী সদস্য যথাক্রমে ফাতেমা নার্গিছ হেলনা, মারুফ মোঃ নাজেবুল আলম, এস এম আরমান মহিউদ্দিন, আবু নাসের রায়হান, জোহরা সুলতানা মুনিয়া, সাহেদা বেগম, নুর কামাল, মোঃ সরোয়ার হোসাইন (লাভলু), মোমেনুর রহমানসহ বিপুল সংখ্যক আইনজীবী। আয়োজিত সমাবেশে আইনজীবীগণ একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন, সমিতির সাবেক সভাপতি মো. কফিল উদ্দিন চৌধুরী, রতন কুমার রায়, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, এ.এস.এম. বদরুল আনোয়ার, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অশোক কুমার দাশ, মো. আবদুর রশীদ, মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, আইয়ুব খান, সমিতির সাবেক সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ হাসান আলী চৌধুরী, মুহাম্মদ কবির হোসাইন, সিনিয়র আইনজীবী রফিক আহম্মদ, আবদুস সাত্তার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, চট্টগ্রাম পুরাতন আদালত ভবনের সম্মুখভাগে সৌন্দর্য্যবর্ধনের নামে চলাচলের একমুখী রাস্তার অংশে এবং ভবনের পূর্বপাশের সামনের খোলা জায়গায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাতের অন্ধকারে বাগান নির্মাণ, ফুলের টব স্থাপনসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হচ্ছে। প্রতিদিন হাজার হাজার বিচারপ্রার্থী জনগণ, বিজ্ঞ বিচারক, বিজ্ঞ আইনজীবীসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী আদালত অঙ্গনে আসা যাওয়া করেন। যার কারণে অসংখ্য মানুষের আনাগোনা হয় এবং অতিরিক্ত যানবাহন চলাচল করে। জেলা প্রশাসন কর্তৃক সৌন্দর্য্যবর্ধনের নামে গাড়ী পার্কিং দখল, রাস্তা সরু করে প্রতিবন্ধকতা তৈরীর কারণে আদালতে আগত সকল পেশা শ্রেণির মানুষ হাটাচলা, গাড়ি চলাচলে বিঘœসৃষ্টি, যানজট তৈরীসহ নানানমুখী হয়রানীর স্বীকার হচ্ছেন। উপরন্তু ডিসি পুলের গাড়িসমূহ ইচ্ছাকৃত ভাবে পুরাতন আদালত ভবনের সম্মুখে রেখে যানজট তৈরী করা হচ্ছে। এমতাবস্থায় আয়োজিত সমাবেশে আইনজীবী সমিতির নেতৃবৃন্দরা উক্ত প্রতিবন্ধকতাসমূহ আগামী ৭দিনের মধ্যে অপসারনের জন্য চট্টগ্রামের ডিসির প্রতি আহবান জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর