1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
শিক্ষকদের ৮ দফা দাবিতে মানববন্ধন রাঙামাটিতে। - Songbadjogot.com
রবিবার, ২৯ মে ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

শিক্ষকদের ৮ দফা দাবিতে মানববন্ধন রাঙামাটিতে।

রাঙ্গামাটি প্রতিনিধি( শাকিল মন্ডল)
  • আপডেটের সময় : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩২ বার ভিউ

রাঙ্গামাটি প্রতিনিধি( শাকিল মন্ডল) রাঙামাটিতে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের ৮ দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধনে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন রাঙামাটি জেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক জয়সীম বড়–য়াসহ শিক্ষক ভদ্রসেন চাকমা, অনিল বিকাশ চাকমা, মো. মাহবুব হাসান, রঞ্জন বড়–য়া, আলো জ্যোতি চাকমা, যতীনময় চাকমা প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশের বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত প্রায় ৫ লাখ এমপিভুক্ত শিক্ষক-কর্মচারীর ৮ দফা দাবিতে এই কর্মসূচি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘোষণার প্রতি যথাযথ গুরুত্ব দিয়ে সরকার গত তের বছরে দেশের শিক্ষা উন্নয়নে অনেক যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছে। তারমধ্যে শিক্ষানীতি প্রনয়ন, ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ে জাতীয়করণ, কল্যাণ ট্রাস্ট ও অবসর বোর্ডের জন্য ১৭শ’ কোটি টাকা বরাদ্দ, বিপুল সংখ্যাক শিক্ষাপ্রতিষ্ঠানে অবকাঠামো নির্মাণ উল্লেখযোগ্য। কিন্তু এত কিছুর পরও দেশের মাধ্যমিক শিক্ষা ও উচ্চ শিক্ষায় ৯৮ শতাংশ বেসরকারি ব্যবস্থপনায় পরিচালিত শিক্ষক কর্মচারীরা এখনো বৈষম্যের শিকার।

তারা বলেন, বেসরকারি শিক্ষকের মাসিক ১ হাজার টাকা, বাড়ি ভাড়া ৫০০ টাকা। চিকিৎসা ভাতা মাত্র ২৫ শতাংশ, উৎসব ভাতা খুবই অপ্রতুল ও অসম্মানজনক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর