1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
নিয়ন্ত্রনহীনভাবে বর্জ্য অপসারণে বিপর্যস্ত জনজীবন। - Songbadjogot.com
রবিবার, ২৯ মে ২০২২, ১২:০১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

নিয়ন্ত্রনহীনভাবে বর্জ্য অপসারণে বিপর্যস্ত জনজীবন।

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি : ইসমাইল ইমন
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১৯ বার ভিউ

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি : ইসমাইল ইমন বন্দরনগরী চট্টগ্রামের পশ্চিম বাকলিয়া দুঃখ হিসেবে খ্যাত চাক্তাই ডাইমেনশন খাল সংস্কারের দাবিতে বিভিন্ন সময় স্থানীয় এলাকাবাসীর লিখিত ও মৌখিক অভিযোগ ও মানববন্ধন পরিপেক্ষিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অনুরোধে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষর ( সিডিএ) প্রকল্প বাস্তবায়ন কাজে নিয়োজিত সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেড মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে পশ্চিম বাকলিয়া ১৭নং ওয়ার্ডের রসুলবাগ খালপাড়ের চাক্তাই ডাইমেনশন খালের বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে।স্থানীয় এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সরেজমিন পরিদর্শন করে দেখা যায় । জালিয়াপাড়া খালের প্রবেশ সড়ক থেকে শুরু করে খালপাড় এর শেষ অংশ বায়তুল মামুর জামে মসজিদ সংলগ্ন এলাকা পর্যন্ত অপরিকল্পিত নিয়ন্ত্রনহীন খন্ড খন্ড ভাবে বর্জ্য উত্তোলনের ফলে চলাচলের রাস্তায় সৃষ্টি হয়েছে ময়লার স্তূপ, দুর্গন্ধযুক্ত ময়লা পানির কারণে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।

স্কুলগামী শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণের বাসা বাড়ির সামনে ময়লা আবর্জনার স্তূপ দুর্গন্ধযুক্ত পানির কারণে ব্যাহত হচ্ছে সড়কে চলাচল।এ বিষয়ে স্থানীয় রসুলবাগ আবাসিক সমাজ কল্যাণ পরিষদের সভাপতি এ এস এম এয়াকুবের সাথে কথা বললে তিনি জানান স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও এলাকাবাসীর সুবিধার কথা বিবেচনা করে এই রমজান মাসে সুষ্ঠু পরিকল্পনা মাফিক তাৎক্ষণিক রাত বারোটার পর হতে খালের বর্জ্য অপসারণ করে সরিয়ে নিলে এই সমস্যার সৃষ্টি হতো না।এই বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শহিদুল আলম সাথে কথা বললে তিনি বলেন যদিও এটি সিডি এর আওতাধীন সেনাবাহিনী কর্তৃক পরিচালিত প্রকল্প তারপরেও এইবিষয়ে আমি খোঁজ নিয়েদ্রুত ব্যবস্থা নিচ্ছি।

খালপাড়ের পরিকল্পনাহীন এই সংস্কারের বিষয়ে জানতে সিডিএ’র নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক রাজীব দাস এর সাথে কথা বলার জন্য উনার নাম্বারে(০১৩১৬২৪৪০১) বারবার কল করেও পাওয়া যায়নি। এইসব বিষয়ে স্কুলগামী শিক্ষার্থী ও পথচারীদের সাথে কথা বললে তারা জানান চাক্তাই ডাইমেনশন খাল খননের ও সংস্কারের দাবি দীর্ঘদিনের বর্ষা মৌসুমে এলাকাবাসীকে প্রচুর বেগ পেতে হয়। দেরিতে হলেও এই খাল সংস্কারের উদ্যোগকে সাধুবাদ জানাই। কিন্তু যত্রতত্র খণ্ড খণ্ডভাবে খালের বর্জ্য অপসারণ না করে পরিকল্পনামাফিক কর্মকাণ্ড পরিচালনা করলে আমাদেরকে যাতায়াতে বেগ পেতে হতো না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর