1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
শেষ হল ডিআইইউ এর ৭ম সমাবর্তন - Songbadjogot.com
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

শেষ হল ডিআইইউ এর ৭ম সমাবর্তন

ডিআইইউ প্রতিনিধি: ই এম রাহাত ইসলাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ১৩৫ বার ভিউ

ডিআইইউ প্রতিনিধি: ই এম রাহাত ইসলাম বুধবার (৬ এপ্রিল) ঢাকার মিরপুরে অবস্থিত পিএসসি কনভেনশন হলে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম, ইউজিসি সদস্য দপ্তর-১ এর সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ও উপ-উপাচার্য অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা।

শিক্ষামন্ত্রী তার বক্তব্যে বলেন, বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর পাশাপাশি প্রাইভেট বিশ্বদ্যালয়গুলোও গবেষণা ও শিক্ষা খাতে ভালো অবদান রাখছে। তবে বিশ্বের বিভিন্ন দেশের রাঙ্কিংয়ে এগিয়ে থাকা সব প্রাইভেট বিশ্ববিদ্যালয় গুলোর মত ততটা ভালো না করলেও বেশ কিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় ভালো অবদান রাখছে। আমরা হয়তো সব সেক্টরে এখনো সেভাবে ভালো করতে পারিনি তবে আশা রাখছি খুব দ্রুতই আমরা আরও এগিয়ে যেতে পারবো।

ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান শামীম হায়দার পাটোয়ারী বলেন, আমরা আগামী কনভোকেশন এর আগে স্থায়ী ক্যাম্পাসকে গবেষণা, শিক্ষাসহ সকল খাতে আরও উন্নত ও সমৃদ্ধ করে গড়ে তুলবো এবং দেশের শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাব। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের প্রয়াত সাবেক উপাচার্য অধ্যাপক মহসিন এর অবদান এর কথা স্বীকার করে শ্রদ্ধাভরে স্মরণ করেন।

এবারের সমাবর্তনে ৮টি অনুষদের মোট ৩৭৪৪ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হয়। শিক্ষার্থীদের মধ্য থেকে ৩ জনকে চ্যান্সেলর’স অ্যাওয়ার্ড, ১০ জনকে ভাইস চ্যান্সেলর’স অ্যাওয়ার্ড এবং ১২ জনকে ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর