1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
বাঁশখালীতে চিংড়ি ঘেঁরের মাছ লুট, পুলিশকে গুলি মানিক বাহিনীর - Songbadjogot.com
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:০৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

বাঁশখালীতে চিংড়ি ঘেঁরের মাছ লুট, পুলিশকে গুলি মানিক বাহিনীর

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
  • আপডেটের সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ৫৭ বার ভিউ

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: বাঁশখালীর সরলে চিংড়ি ঘেঁর থেকে রাতের আঁধারে মাছ লুট করার অভিযোগ পাওয়া গেছে। এসময় সন্ত্রাসীরা চিংড়ি ঘেঁরের নিরাপত্তার কাজে নিয়োজিত শ্রমিকদের মারধর করে। শুক্রবার (২১ অক্টোবর) রাত ১১টা ৩০ মিনিটের দিকে সরল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে সাগর পারে লবণ মাঠে এ ঘটনা ঘটেছে।এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী তৈয়ব উল্লাহ বাঁশখালী থানায় অভিযোগ করেছেন। এদিকে অভিযোগ পেয়ে শুক্রবার (২১ অক্টোবর) রাতে বাঁশখালী থানার ওসি (তদন্ত) আরিফুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ সরজমিনে গেলে পুলিশের ওপরও গুলি চালানোর অভিযোগ উঠেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশকে লক্ষ্য করে ২ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে সন্ত্রাসীরা।

মাছ লুটের ঘটনায় অন্তত ৫-৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করেছে বলে জানান চাষী মো. তৈয়ব উল্লাহ। ভুক্তভোগী চাষী তৈয়ব সরল ইউনিয়নের উত্তর মিনজীরিতলা এলাকার হাজী এজাহার মিয়ার পুত্র।

এ বিষয়ে তৈয়ব বাদী হয়ে একই এলাকার সালাউদ্দিন কাদের মানিক (৪০), আজম উদ্দিন (২৪), মো. মিয়া (২২), মো. নেছার আহমেদ (৫৫), মঈনুদ্দিন (৪০), মোস্তাফিজ (৪০), হামিদুল্লাহ (৩৫), মো. রহিম (২৫), আব্দুল মান্নান রানা (৩২), আলমগীর (৩০), মো. আবু (৪০), মো. তৌহিদ (৩২) এবং মো. মনুর (৩৩) বিরুদ্ধে বাঁশখালী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতের আঁধারে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে উত্তর মিনজীরিতলা এলাকার স্থানীয় প্রভাবশালী জমির উদ্দিনের ছেলে মো. সালাউদ্দিন মানিকের নেতৃত্বে ৬০ থেকে ৭০ জনের একদল সন্ত্রাসী উত্তর মিনজীরিতলা এলাকার মো. তৈয়ব উল্লাহ সওদাগরের চিংড়ি প্রজেক্টের বাঁধ কেটে প্রথমে পানি ছেড়ে দেয়। পরে ওই প্রজেক্ট থেকে অন্তত ৫-৬ লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে যায়। এর আগে ১৬ অক্টোবর রাতেও একই ঘটনা ঘটায় জড়িতরা।
এ বিষয়ে ভুক্তভোগী তৈয়ব উল্লাহ বলেন, আমিনুর রশিদ চৌধুরী (আমিন চেয়ারম্যান) এর ছেলেদের কাছ থেকে বাৎসরিক লাগিয়ত হিসেবে মৎস্য প্রজেক্ট ও লবণ মাঠ করার জন্য নিয়েছি। লাগিয়ত হিসেবে নিয়ে চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছের ঘোনা করেছি। ওই মাছের ঘোনা থেকে অভিযুক্ত সালাউদ্দিন মানিক দলবল নিয়ে অন্তত ৫-৬ লাখ টাকার মাছ লুট করে নিয়ে যায়। প্রজেক্ট থাকা আরো প্রায় ৬০ হাজার টাকার মাছ ধরার জালও নিয়ে গেছে। সালাউদ্দিন মানিক একজন চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যু প্রকৃতির লোক। তার বিরুদ্ধে অন্তত ১০টি মামলা রয়েছে। এর আগেও ৫ জুলাই ২০২২ তারিখে তৈয়ব উল্লাহ বাদী হয়ে একটি মাছ লুটের মামলা দায়ের করেন চিন্নিত সন্ত্রাসী মানিক বাহিনীর বিরুদ্ধে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর