1. xsongbad@gmail.com : Harry Deb Nath : Harry Deb Nath
  2. tauhidcrt8@gmail.com : tauhidcrt8 :
পলাতক আশরাফুজ্জামান যুক্তরাষ্ট্রে আর মুঈনুদ্দীন যুক্তরাজ্যে - Songbadjogot.com
রবিবার, ২৯ মে ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
  • Welcome To Our Website...* এন জি ও ‘আরবান সমিতি’ –মাইক্রো ক্রেডিট ফাইনান্সে জরুরী ভিত্তিতে কিছু সংখ্যক মহিলা/পুরুষ মাঠ কর্মী নিয়োগ দেয়া হবে। বয়স ২৫ উর্ধ্ব হতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে সরাসরি নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৩০১০৪১২৮৮  আমাদের অনলাইন নিউজ পোর্টালে বিজ্ঞাপন দিতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুনঃ ০১৮১৫-৫৮৭৪১০

পলাতক আশরাফুজ্জামান যুক্তরাষ্ট্রে আর মুঈনুদ্দীন যুক্তরাজ্যে

সংবাদ জগত ডেস্ক
  • আপডেটের সময় : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ১৪৬ বার ভিউ
চৌধুরী মুঈনুদ্দীন

জামায়াতে ইসলামী তখনকার সহযোগী সংগঠন ইসলামী ছাত্রসংঘের এই দুই কেন্দ্রীয় নেতা আশরাফুজ্জামান আর মুঈনুদ্দীন মুক্তিযুদ্ধের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নয়জন শিক্ষক, ছয়জন সাংবাদিক ও তিনজন চিকিৎসকসহ ১৮ বুদ্ধিজীবীকে অপহরণের পর হত্যা করেন।

আশরাফুজ্জামানের নাখালপাড়ার বাসা থেকে উদ্ধার করা তার ব্যক্তিগত দিনপঞ্জিতে এই হত্যা পরিকল্পনার একটি তালিকাও পাওয়া যায়।

আশরাফুজ্জামান খান ছিলেন সেই হত্যাকাণ্ডের ‘চিফ এক্সিকিউটর’। আর চৌধুরী মুঈনুদ্দীন ছিলেন সেই পরিকল্পনার ‘অপারেশন ইনচার্জ’।

নিহতদের মধ্যে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও নাট্যকার মুনীর চৌধুরী, অধ্যাপক মোফাজ্জল হায়দার চৌধুরী, গিয়াসউদ্দিন আহমেদ, ড. সিরাজুল হক খান, ড. আবুল খায়ের, ড. ফয়জুল মহিউদ্দিন, অধ্যাপক রাশিদুল হাসান, অধ্যাপক আনোয়ার পাশা ও ড. সন্তোষ ভট্টাচার্য।

২০১৩ সালে ৩ নভেম্বর ফাঁসির রায় আসার পর চৌধুরী মুঈনুদ্দীন ২৪ নভেম্বর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “বিচারক ও তাদের চ্যালাচামুণ্ডারা নিজেরা উল্টো ঝুলে পড়লেও আমাকে ঝোলাতে পারবে না।”

শহীদ বুদ্ধিজীবী জহির রায়হানের ছেলে অনল রায়হান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অত্যন্ত দুঃখ পেয়েছি, জামাতের এই সুপার অ্যাকটিভ নেতা, যিনি ইউরোপ, আমেরিকাতে তৎপরতা চালাচ্ছেন। সেই জায়গাতে সরকার কেন এই লোকটাকে ছাড় দিচ্ছে? বাংলাদেশের হাই কমিশন কিছু করতে পারল না?  এত টাকা থাকার পরও, এত আন্তর্জাতিক যোগাযোগ শক্ত হওয়ার পরও যেখানে সাকা চৌধুরী, নিজামীদের ফাঁসি কার্যকর হয়ে গেল; সেখানে চৌধুরী মুঈনুদ্দীনের কিসের এত ক্ষমতা?”

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরও খবর